Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
"Range DIG Hon'ble at the Inauguration of the Three Day Course on 'Human Rights, Gender Awareness and Social Responsibility'"
Details
মঙ্গলবার ( ০১ অক্টোবর,২০২৪ খ্রি.) ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, ময়মনসিংহে- ময়মনসিংহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের নিয়ে ০৩ (তিন) দিন মেয়াদী ''মানবাধিকার, জেন্ডার সচেতনতা ও সামাজিক দ্বায়িত্ব বিষয়ক কোর্স" এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ রেঞ্জের সম্মানিত ডিআইজি, জনাব ড. মোঃ আশরাফুর রহমান মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন। এসময় ডিআইজি মহোদয় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, এই কোর্স মডিউলটি পুলিশ সদস্যদের কার্যক্রমে কর্মদক্ষতা বৃদ্ধি ও আইন-শৃংঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান বাস্তবক্ষেত্রে প্রয়োগ করে মানবাধিকার রক্ষা, জেন্ডার সচেতনতা ও সামাজিক দ্বায়িত্ব বোধ বৃদ্ধিতে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ডিআইজি মহোদয়। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব খন্দকার খালিদ বিন নুর, কমান্ড্যান্ট (পুলিশ সুপার), ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, ময়মনসিংহ।
পরে রেঞ্জ ডিআইজি মহোদয় প্রশিক্ষণার্থীদের  উদ্দেশ্যে মানবাধিকার কাকে বলে, বাংলাদেশ পুলিশ ও নারীর অধিকার, মানবাধিকার রক্ষায় বাংলাদেশ পুলিশের দায়বদ্ধতা এবং মানবাধিকার ও মৌলিক অধিকার, বৈশিষ্ট্যসমূহ এবং ডিলেমা: আদর্শগত বনাম আইনগত অধিকার সংক্রান্ত সেশন (ক্লাস) পরিচালনা করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন জনাব মাহফুজা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার, আইএসটিসি, ময়মনসিংহ;  জনাব এস. এম. আসিফ আল হাসান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু ডিআইজি), রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, ময়মনসিংহ সহ প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীবৃন্দ।
Attachments
Publish Date
01/10/2024
Archieve Date
28/02/2025